সফল হতে হলে লড়াই করতে শিখুন

223
7076

কেউ ঠিকিই বলেছে যে জীবন আমাদের সব সময় পরীক্ষা নেই, তারও পরীক্ষা নেই যে লড়াই করে আর তারও পরীক্ষা নেই যে পালিয়ে যেতে চাই এখানে প্রতিটি মানুষের কাছে দুটি রাস্তা থাকে, হয় আপনাকে কিছু করতে হবে অথবা আপনাকে কোন কিছুই করতে হবে না অসম্ভব ততক্ষণ পর্যন্ত অসম্ভব থাকবে যতক্ষণ তাতে যুক্ত থাকবে । আর যদি আপনি একবার এটিকে বার করে দিতে পারেন তাহলে তখন সবকিছু আপনার কাছে সম্ভব হয়ে উঠবে।

আপনি এখন কোথায় কি অবস্থায় আছেন তাতে কিছু যায় আসে না কিন্তু আপনার লক্ষ বড় হতে হবে আর এই লক্ষই অনেক মানুষের জীবনকে বদলে দিয়েছে তাই সব সময় কাদঁ উঁচু করে চলুন কারণ কাদঁ নিচু করে চললে লোক আপনাকে দুর্বল ভাববে আর এখানে তো সব লোক বসে আছে কেবল আপনাকে হারতে দেখার জন্য আর একবার ভাবুন তো সেই সময়টা কেমন হবে যখন এই লোকগুলোই আপনার সফলতার জন্য তালি বাজাবে । এই পৃথিবী যাদের আপনি এত গুরুত্ব দিচ্ছেন এরা কখনোই কারোর গুরুত্ব দেয়নি যখন আপনি সফল হবেন আর এরা তখনও হাসবে যখন আপনি হেরে যাবেন কিন্তু আপনার হার আপনার জিদ যে মানুষটাকে বদলে দেবে সেটা হলো আপনি নিজে । আর যদি আপনি নিজে কে বদলে দেন তাহলে আপনার চারপাশের দুনিয়াও অটোমেটিক বদলে যাবে যারা আজ আপনাকে অপমান করছে তারা সবাই পেছন থেকে যাবে যারা আজ আপনাকে আটকে রেখেছে কাল তারাই আটকে থাকবে কিন্তু আপনার সাথে কেবল সেই যাবে যে সফল হবার ইচ্ছা রাখে।

বন্ধুরা জীবনে আপনাকে পরীক্ষা তো দিতেই হবে কেবল এটা ভেবে নিন আপনি পাস হতে চান নাকি ফেল কিছু করতে চান নাকি কোন কিছু করতে চান না যেমন পরীক্ষা না দিয়ে পাস করতে পারবেন না একইভাবে বিনা চেষ্টায় সফল হতে পারবেন না জীবনকে আপনি যত সহজ তৈরি করার চেষ্টা করবেন এটাতো তো বেশি জটিল হয়ে উঠবে কারণ তখন আপনার অনেক লক্ষ্য অনেক ইচ্ছা আপনাকে কনফিউজ করে দেবে।তাই একটি লক্ষ্য তৈরি করুন আর সেটি পাবার জন্য জীবন লাগিয়ে দিন তাহলে দেখবেন আপনি আপনার লক্ষ্যের রাস্তায় আপনার ইচ্ছে গুলো অটোমেটিক পূর্ণ হয়ে যাবে । একটা কথা মনে রাখবেন আপনার ইচ্ছা অনেক কিছু থাকতে পারে।কিন্তু আপনার লক্ষ্য যদি একটা হয় তাহলে ওই লক্ষ রাস্তায় আপনার ছোট ছোট ইচ্ছাগুলো পূর্ণ হয়ে যাবে।আর যদি আপনার জীবনে অনেকগুলো লক্ষ থাকে আর আপনি একসাথে সবার পিছনে ছুটছেন তাহলে আপনি কোথাও পৌঁছাতে পারবেন না যেমন আপনি যদি দিল্লি ও মুম্বাই একসাথে পৌঁছাতে চান কখনোই আপনি পৌঁছাতে পারবেন না এর জন্য প্রথমে আপনাকে দিল্লি যেতে হবে অথবা মুম্বাই যেতে হবে একইভাবে আপনার লক্ষ্য অনেকগুলো হলে সবার প্রথমে সহজ লক্ষ্যটি পূর্ণ করুন । তারপর পরের লক্ষ্য দিকে এগিয়ে চলুন জীবন আপনার তাই সিদ্ধান্তটা আপনাকে নিতে হবে ।

পোস্টটি ভাল লাগলে শেয়ার করতে ভুলবেন না ।

লেখক: সেলিম রেজা

223 COMMENTS

  1. Keep up the good piece of work, I read few content on this site and I conceive that your weblog is rattling interesting and holds lots of great info.

  2. Wow, amazing blog layout! How long have you been blogging for? you made blogging look easy. The overall look of your website is great, as well as the content!

  3. I?аАТ’аЂа†ll right away grasp your rss feed as I can not to find your e-mail subscription link or newsletter service. Do you ave any? Kindly permit me recognize so that I could subscribe. Thanks.

  4. You have noted very interesting details ! ps decent web site. Mediocrity knows nothing higher than itself, but talent instantly recognizes genius. by Conan Doyle.

  5. Howdy! This post couldn’t be written any better! Reading through this post reminds me of my previous room mate! He always kept talking about this. I will forward this page to him. Fairly certain he will have a good read. Thank you for sharing!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here