অ্যাফিলিয়েট মার্কেটিং কি এবং কিভাবে করতে হয়?

729
21782

অ্যাফিলিয়েট মার্কেটিং কি এবং কিভাবে এফিলিয়েট মার্কেটিং করা যায় তার থেকে অর্থ আয় করা যায় এ বিষয়ে আজকে মোটামুটি একটা জিনিস আমরা দেখব এবং জানব তো চলুন আজকে আলোচনা শুরু করা যাক

অ্যাফিলিয়েট মার্কেটিং কাকে বলে?

সাধারণ ভাষায় বলা হয় কোন চুক্তি ভিত্তিক ভাবে বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইট বা কোন কোম্পানি কিংবা প্রতিষ্ঠানের কাছ থেকে কোন পণ্য বা সেবা বিক্রি করার মাধ্যমে সেই কোম্পানি থেকে একটা যে কমিশন আমরা পাই এটাকে সাধারণ ভাষায় অ্যাফিলিয়েট মার্কেটিং বলা হয়।

তো এখন প্রশ্ন হচ্ছে ,কিভাবে আমরা কোম্পানির থেকে এই অফার গুলো নেব। এবং কিভাবে সে পণ্যগুলো বিক্রি করার মাধ্যমে আমরা অর্থ আয় করতে পারবো?

অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের জন্য প্রথমত আপনাকে যা যা করতে হবে এবং যে যে বিষয়গুলোর ওপর আপনার অনেক ভালোভাবে জানতে হবে।

(1) প্রথমত আপনাকে ইন্টারনেট বিষয়ে অনেক ভালভাবে জানতে হবে তারপর কিভাবে আপনি ইন্টারনেটে ভালোভাবে ব্রাউজিং করতে পারেন সেই বিষয়গুলো আপনাকে জানতে হবে কম্পিউটারের খুটিনাটি বিষয় আপনাকে জানতে হবে কোনটাতে কোন কাজ করে এই বিষয়গুলো জানতে হবে

(2) এরপর আপনাকে একটা কোম্পানিতে একাউন্টস করতে হবে এবং সেই কোম্পানির কাছে আপনাকে বলতে হবে আপনার প্রমাণ দেখাতে হবে যে আপনি তার পণ্যগুলো বিভিন্ন মানুষের কাছে নিয়ে যেতে পারবেন এবং সে পণ্যগুলো বিক্রি করতে পারবেন কোম্পানি আপনার সবকিছু ভেরিফাই করে দেখবে তারপর কোম্পানি আপনাকে বিভিন্ন ধরনের অফার দিবে ।

(3)এবার আসি কিভাবে আমরা অফার গুলো মানুষের কাছে পৌঁছাব এবং বিক্রি করব এজন্য আপনাকে একটা ওয়েবসাইট ক্রিয়েট করতে হবে আপনি যদি ওয়েবসাইট ক্রিয়েট না করতে পারেন না করতে পারেন তাহলে একজন ভালো ওয়েব ডেভেলপার এর থেকে আপনি একটা ওয়েবসাইট তৈরি করে নেবেন এবং ওয়েবসাইট তৈরি করবেন আপনার নিস অনুযায়ী । যেমন আপনি যদি কোন ল্যাপটপ বা কম্পিউটার বিক্রি করতে চান তাহলে আপনি আপনার ওয়েবসাইট টা ল্যাপটপ এবং কম্পিউটার রিলেটেড ওয়েবসাইট তৈরি করতে হবে বা তৈরি করবেন তাহলে আপনার মার্কেটিং টা আরো সুন্দর হবে

(4) হ্যাঁ, এখন প্রশ্ন হচ্ছে কিভাবে আপনি আপনার ওয়েবসাইটটা বিভিন্ন মানুষের কাছে উপস্থাপনা করবেন শেয়ার করবেন । এজন্য আপনার ওয়েবসাইটে আপনি যে পণ্য গুলো বিক্রি করবেন ওই পণ্য রিলেটেড কন্টেন লিখতে হবে এবং সেগুলার কিওয়ার্ড রিসার্চ করতে হবে তারপর গুগোল এ আপলোড করতে হবে তাহলে কিভাবে মানুষ যখন আপনার ওই কিওয়ার্ড গুলা দিয়ে সার্চ করবে তখন আপনার ওয়েবসাইটটা তাদের সামনে চলে আসবে । তখন তারা আপনার ওয়েবসাইটে ভিজিট করে আপনার ওয়েবসাইটের বিভিন্ন পণ্য গুলো দেখবে দেখার পর তাদের যদি ওই পণ্যগুলো ভালো লাগে তারা যদি আপনার ওয়েবসাইট থেকে আপনার পণ্য ক্রয় করে তাহলে আপনি যে পণ্য বিক্রি হবে তার থেকে একটা কমিশন পেয়ে যাবেন ।

এ বিষয়ে আজকে এ পর্যন্তই পরবর্তীতে আবারও অ্যাফিলিয়েট মার্কেটিং নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে

লেখক : মামুন-অর-রশিদ

ঠিকানা: চুয়াডাঙ্গা বেগমপুর

729 COMMENTS

  1. whoah this blog is wonderful i love reading your posts. Keep up the great work! You know, many people are searching around for this information, you can aid them greatly.

  2. You ave made some good points there. I looked on the web to learn more about the issue and found most individuals will go along with your views on this site.

  3. I was recommended this web site by my cousin. I am not sure whether this post is written by him as nobody else know such detailed about my problem. You are incredible! Thanks!

  4. We stumbled over here by a different page and thought I might check things out. I like what I see so now i am following you. Look forward to looking at your web page for a second time.

  5. It is my opinion other website proprietors ought to choose this blog being an model,really cool great straightforward style,Too since information.You are an expert inside this subject!

  6. цена кератиновое выпрямление челки выпрямление волос
    Кератиновое выпрямление нужно специально для пушащихся или кучерявых локонов,
    в часности со непростым завитком.
    Оно имеет возможность прибавить тусклым а
    также поврежденным волосам крепкий, гламурный облик, сделать их как нельзя более эластичными.

    Сущность ухода заключается в насыщении локонов жидким кератином,
    что образовывает оградительный
    пласт, удаляющий статическое электричество и также разглаживающий кутикулу.

  7. You can definitely see your skills within the work you write. The arena hopes for even more passionate writers such as you who are not afraid to say how they believe. All the time go after your heart.

  8. Howdy I am so happy I found your web site, I really
    found you by error, while I was looking on Digg for something else,
    Anyhow I am here now and would just like to say thank you for a marvelous post
    and a all round thrilling blog (I also love the theme/design),
    I don’t have time to read through it all at the
    minute but I have book-marked it and also included
    your RSS feeds, so when I have time I will be back to read more, Please do keep
    up the superb work. http://herreramedical.org/azithromycin

  9. Сайт https://zhd-online.ru/ дает возможность приобрести ЖД билеты на поезда РЖД. Покупать билеты онлайн – значит экономить массу времени, ведь не приходится стоять в очередях. Поиск осуществляется очень удобно – просто укажите нужную дату, время отправления или прибытия и желаемую цену в специальной графе. Оплата возможна любым видом платежной системы. Чем раньше забронировать билет перед нужной датой, тем ниже будет цена. На все часто задаваемые вопросы внизу сайта есть ответы.

  10. It as really a great and useful piece of information. I am satisfied that you just shared this useful tidbit with us. Please stay us up to date like this. Thank you for sharing.

  11. It as actually a great and useful piece of info. I am happy that you just shared this helpful tidbit with us. Please stay us up to date like this. Thank you for sharing.

  12. Once We came up to this short article I may only see part of it, is this specific my internet browser or the world wide web website? Should We reboot?

  13. Subscribe to online newsletters from the major airlines. The opportunity savings you all enjoy will a lot more than replace dealing with more pieces of your email address contact information.

  14. Hey this is somewhat of off topic but I was wondering if blogs use WYSIWYG editors or if you have to manually code with
    HTML. I’m starting a blog soon but have no coding expertise so I wanted to get guidance from someone with
    experience. Any help would be greatly appreciated! http://droga5.net/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here