NRC ও CAA-এর বিরোধিতায় বিজ্ঞাপন বন্ধের নির্দেশ হাইকোর্টের

NRC ও CAA-এর বিরোধি বিক্ষোভ মমতা

1
172

বিতর্কিত নাগরিকত্ব আইন ও এনআরসি (NRC) বিরোধী বিজ্ঞাপন বন্ধের নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্ট।
আইনটি বাতিলের দাবিতে দেশজুড়ে আন্দোলনের ডাক দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এরই মধ্য অংশ প্রদেশে কোন ভাবেই এনআরসি (NRC) করতে দেওয়া হবে না বলে জানিয়েছে রাজ্য সরকার।

সোমবার বিতর্কিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করে দিল্লির রাজঘাটে অবস্থান সূচি পালন করে পালন করে বিরোধী দল কংগ্রেস নেতারা।
আইনটির প্রতিবাদ জানিয়ে তারা বলেন, ভারতের সব নাগরিকের সমান অধিকার রয়েছে কংগ্রেসের অবস্থান কর্মসূচিতে অংশ নেন সাধারণ জনগণও! তারা জানান বিজিবি সরকার দেশকে সহিংসতার দিকে ঠেলে দিচ্ছে এমনকি আইনটির বিরুদ্ধে চলমান আন্দোলন আরও জোরালো হওয়া প্রয়োজন বলে মন্তব্য করেছেন সেলিব্রিটি সোনাক্ষী সিনহা।

#নতুন খবর

এদিন বিজেপি বিরোধী সব রাজ্যের মুখ্যমন্ত্রী কে চিঠি দিয়ে বিতর্কিত আইন এবং এনআরসি বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।
মমতা বলেন বিজেপির বিরুদ্ধে একজোট হয়ে মাঠে নামার এটাই উপযুক্ত সময়। এদিকে মুখ্যমন্ত্রী আন্দোলনের ডাক দিলেও তার রাজ্যের সরকারি টাকা খরচ করে সিএএ ও এনআরসি (CAA-NRC) বিরোধী বিজ্ঞাপন বন্ধ করার নির্দেশ দেন কলকাতা হাইকোর্ট। জনস্বার্থে চলা বিক্ষোভ পশ্চিমবঙ্গে এনআরসি করতে দেওয়া হবে না বলে ঘোষণা করা হয়েছিল, এর মধ্যেই পশ্চিমবঙ্গ, বিহার, দিল্লিতে এনআরসি বিরোধিতায় শামিল হলেন অন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী Y. S. Jaganmohan Reddy কোনভাবেই তার রাজ্যে এনআরসি করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন তিনি।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here