এবার তুমি পড়াশোনা করতে বাধ্য হবে | অসাধারণ মোটিভেশনাল কথা

1
673

আজ হয় তুমি বইখাতা কে দূর করে ছুঁড়ে ফেলে দেবে, পড়াশোনা ছেড়ে দেবে, আর নয় তো বইখাতা কে বুকে জড়িয়ে পড়াশোনা কে নিজের জীবন নিয়ে নিবে ।
বিগত কিছুদিন ধরে প্রচুর শুনতে পাচ্ছি দাদা স্টাডি রিলেটেড কিছু পোস্ট করেন, পড়াশোনা নিয়ে কিছু বলুন সামনে পরীক্ষা কিন্তু, পড়াশোনায় মন বসছে না কিছু করুন, একটা জবরদস্ত মোটিভেশনাল পোস্ট করুন।

কেন কতদিন আর কতদিন ভালো করে পড়াশোনা করার জন্য পরীক্ষায় ভালো রেজাল্ট করার জন্য আর কতদিন অন্যের উপর ডিপেন্ড করবে ।

ইউটিউব খুলে দু-চারটি নতুন ভিডিও দেখে কিছু টিপস ট্রিক্স দেখে ভালো লাগবে। তারপর দুই তিন ঘন্টা বই নিয়ে বসবে ফের ভালো লাগছে না, ফের মন বসছে না, ঘুম পাচ্ছে ফের নতুন মোটিভেশনাল পোস্ট চাই ,আবার নতুন tips-tricks চাই তাই তো গল্পটা এরকমই চলছে তো, একের পর এক দিন গুলো এইভাবে কাটছে তো।
তুমি একটা জিনিস কেন বুঝতে পারো না, কেন তোমার মাথায় ঢোকে না যে মোটিভেশন দরকার হয় একটা বৃহৎ কোন কাজ করার জন্য, লাইফ কে ডাইরেকশন দেওয়ার জন্য, লাইফে পারপাস খুঁজে পাওয়ার জন্য ঘরে বসে না থেকে ফিল্ডে গিয়ে কাজ করে সাকসেসফুল হওয়ার জন্য কিন্তু তুমি কিন্তু তুমি যে ফিল্ডে যে কাজ করে সাকসেসফুল হতে চাও সেই কাজটা তোমাকেই করতে হবে, তোমার জন্য ওটা অন্য কেউ করে দিতে আসবে না, আমি করতে পারছিনা বলে বসে পড়লে তোমাকে কেউই টেনে তুলতে আসবে না, স্টাডি মোটিভেশন দরকার ওকে রাইট বুঝলাম স্টাডি কেন করতে হবে পড়াশোনায় ভালো রেজাল্ট করতে হবে কেন পরীক্ষায় টপ করতে হবে সেই হোয়াইট টা ক্লিয়ার হওয়ার জন্য স্টাডি মোটিভেশন দরকার, ইটস ওকে বাট স্টাডি তো তোমাকেই করতে হবে, যতই মোটিভেশনাল ভিডিও ও পোস্ট দেখো অনেক tips-tricks দেখো ঘন্টার পর ঘন্টা রাতজেগে বইয়ের পাতা উল্টে উল্টে তোমাকেই তো সেগুলো করতে হবে। আর এভাবেই পড়বে তবেই তো পরীক্ষায় ভালো রেজাল্ট করবে, টপার হবে ,সাকসেসফুল হবে, বাবা মায়ের মুখে হাসি ফুটিয়ে তাদের গর্ভের কারণ হবে তাইতো না ।
মোটিভেশন বাইরে কোথাও নেই মোটিভেশন তো তোমার ভিতরেই।

নিঃশ্বাস নেওয়া টা তোমার কাছে যেমন জরুরী লাইফে সাকসেসফুল হওয়াটাও যেদিন সমান জরুরী হয়ে উঠবে, সেদিন ওই কঠিন মোটা মোটা বই খাতা গুলো তোমার কাছে সহজ আর খুবই পাতলা পাতলা বলে মনে হবে ।

ভাই একটাই জীবন আর এই জীবনে কিছু করে দেখাতে হবে, যারা এই জীবনে কোনদিন বোঝেনি তোমাকে ফেলিয়ার ভেবে এসেছে তাদেরকে প্রফ করে দেখাতে হবে।
সময় চলে গেলে ভাই সময় আর পাবে না, লাইফ চলে গেলে লাইফ আর ফিরে পাবে না, লাইফ একটাই এই লাইফে যা করতে হবে সেটা তোমাকেই একা করতে হবে, তোমার স্টোরি তোমাকে একা লিখতে হবে, বকবক না করে লেট স্টার্ট যাও কিছু করে দেখাও ।

আমাদের এই পোস্ট টি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবে!
পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ!

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here