স্বাগতম 2020, বিদায় 2019,

0
408

সকল বন্ধুদেরকে জানাই নতুন বছরের শুভেচ্ছা ও সালাম । আমাদের ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ । আপনাদেরকে আবারো ধন্যবাদ জানাই আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য, আশা করছি আগামী দিনগুলো আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন ।

প্রতিবছরের মতো এই বছরেও আমাদের কে 2019 কে বিদায় দিতে হচ্ছে এবং 2020 কে সাদরে গ্রহণ করতে হচ্ছে এটাই দুনিয়ার রীতি নীতি পুরাতন সেটা চলে যাবে এবং নতুনকে সাদরে গ্রহণ করতে হবে ।

প্রত্যেকটা মানুষ সর্বদাই সামনের দিকে অগ্রসর এবং প্রত্যেকটা মানুষেরই দুইটা চোখ দেওয়া হয়েছে এবং সেগুলোর কাজ হচ্ছে সামনের জিনিসগুলা দেখা এবং পিছনের যে জিনিস গুলো সেগুলো বর্জন করে সব সময় সামনের দিকে অতিবাহিত হওয়া ।

তাই 2019 এ আমরা কি করেছি,কার সাথে কি করেছি ,কার সাথে কি দ্বন্দ্ব কি সমস্যা ছিল, সে সবকিছু ভুলে গিয়ে ,এখন থেকে প্রতিজ্ঞা করতে হবে পিছনের সব কিছু ভুলে গিয়ে, নতুন করে আবার সবকিছু শুরু করা, সবকিছু নিজের মতন করে শুরু করা যাতে সেই শুরু করাতে দেশ ও দশের ভালো হয় ।

2019 কিন্তু চলে গিয়েছে, অনেকেই অনেক কিছু করতে এসেছিলেন, অনেকের অনেক ইচ্ছা ছিল কারো ইচ্ছা গুলো পূরণ হয়েছে, আবার কারো গুলো পূরণ হয়নি, তাই হ্যাঁ আজ থেকে প্রতিজ্ঞা করতে হবে 2019 চলে গিয়েছে কিন্তু 2020 তো সামনে আমাকে এই 2020-a সেই স্বপ্নগুলো পূরণ করতে হবে । এই বলে প্রতিজ্ঞা করতে হবে এবং সামনের দিকে এগিয়ে যেতে হবে ।

অনেক সময় দেখা যায় আমি একটা বিষয়ের উপরে কাজ করছি ,বার বার ফেল করেছি কিন্তু আমি নিজেও জানিনা আমার সাফল্যটা কতদূর 2/1 বার ফেল করার পর আমরা সেখান থেকে বেঁকে চলে আসি সেটা নিয়ে আর কোন কিছু চিন্তা ভাবনা করি না, এটা কখনোই করা যাবে না, কারণ যারা আজকে বড় হয়েছে তারা দুই একবার পরীক্ষা করে পেচিয়ে চলে আসে নি ,শতবার পরীক্ষা-নিরীক্ষা করেছে তাই 1/2 ফেল করলে হতাশ হওয়া যাবে না চেষ্টা করতে হবে, আর যে অজস্র চেষ্টা করবে সে সাফল্য পাবে এটা 100% গ্যারান্টি । তাই প্রতিনিয়ত আপনি যে জিনিসটার ওপর রিসার্চ করছেন চেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত আপনাকে ওই বিষয়টার উপর চেষ্টা চালিয়ে যেতে হবে তাহলে আপনি সাকসেস হবেন ।

তাই আর কোন কথা নাই, আজকে থেকেই প্রতিজ্ঞা করুন, এবং জীবনকে আবারো সংগ্রামের মুখে নিয়ে আসুন কিছু একটা করুন নিজের পায়ে নিজে দাঁড়ানো নিজের স্বপ্নকে বাস্তবায়িত করুন ।

সবশেষে একটা কথা বলতে চাই সেটা হচ্ছে আপনারা যারা যারা এই লেখাটা পড়েছেন তারা অবশ্যই আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করবেন যাতে তারা এই কথাগুলো পড়ার পর কিছুটা উপকার হয় ।

আর হ্যাঁ ,আপনারা যারা আমাদের সাথে থাকছেন তাদের জন্য একটা সুখবর আছে ,আপনারা যারা অনলাইনে কাজ করতে ইচ্ছুক আছেন অনলাইন সম্বন্ধে তেমন ভালো ধারণা আছে তারা আমাদের সাথে যোগাযোগ করতে পারেন, আমরা অনলাইনের বিভিন্ন ধরনের কাজ দিয়ে থাকি, এবং অনলাইন থেকে বিভিন্ন ধরনের কাজের মাধ্যমে অর্থ উপার্জন করার বিভিন্ন মাধ্যম শেখায় ।

পরিশেষে আপনাদেরকে আবারো একটা কথা বলতে চাই নতুন বছরকে সাদরে গ্রহণ করুন এবং নতুন ভাবে সবকিছু শুরু করুন আমাদের ওয়েবসাইট এর পক্ষ থেকে আপনাদেরকে আবারো নতুন বছরের শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ সকল বন্ধুদেরকে ।

লেখক: মামুন-অর-রশিদ

ঠিকানা: চুয়াডাঙ্গা বেগমপুর ফোরশেদপুর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here