2019 থেকে যা আমি শিখেছি |Happy New Year 2020

0
401

আজকের পোস্টটি অবশ্যই মনোযোগ সহকারে পড়ুন, এটা 2019 সালের শেষ পোস্ট, আজ আমি সবাইকে কিছু কথা বলতে চাই যা আমি নিজে 2019 এ শিখেছি, আশাকরি অবশ্যই মনোযোগ সহকারে পড়ছেন তো চলুন শুরু করা যাক।

প্রতিটি বছর এই নতুন বছর আসে, কিন্তু আমি আজ পর্যন্ত বুঝতে পারিনি এখানে নতুন কি আছে, কেবল ক্যালেন্ডারই তো পরিবর্তন হয়েছে আর কিছুই নয়, সবাই একে অপরকে উইশ করবে হ্যাপি নিউ ইয়ার হ্যাপি নিউ ইয়ার, কিন্তু কিসের হ্যাপি নিউ ইয়ার, সেই একি দিন, একি রাত, আপনার চিন্তাও  এক,আপনিও সেই আগের মতই তাহলে কিসের হ্যাপি নিউ ইয়ার। কি লাভ হল আপনার জীবনে নতুন বছর এসে আপনার জীবন তো সেই পুরনো রয়ে গেছে।

আপনার নতুন বছর তো তখন শুরু হবে যখন আপনি নিজেকে পরিবর্তন করা শুরু করবেন, আর সেটার জন্য কোন ফাস্ট জানুয়ারির অপেক্ষা করতে হবে না, যখন আপনি নিজেকে প্রমিস করবেন এই বছরটিতে আমি আমার জীবনকে পরিবর্তন করব, আর এই বছরটি আমার বছর হবে যারা আমাকে পছন্দ করে না, তাদেরকে দেখাবো যে আমি কি, আর পৃথিবীতে দেখাবো যে আমি কে, তবেই তো আপনার নতুন বছর।

 যদি আমি আমার কথা বলি আগের বছরের 31 ডিসেম্বর 2018 আমি নিজেকে কিছু প্রশ্ন করি, যে 2018 তে আমি কি করেছি তখন আমি উত্তর পাই এই এক বছরে আমি করেছি তো অনেক কিছু কিন্তু তার মোট  ফল শূন্য।

আর সেই সব কিছু করেছি যা সবাই করেছে, এরপর নিজেকে বলি কোন ব্যাপার নয় এই বছর অর্থাৎ 2019 এ নতুন কিছু করবো, এমন কিছু করবো যা সবাই দেখে অবাক হবে, আমি নিজেকে প্রমিস করি, তখন ২০২০ আসবে অর্থাৎ এক বছর পর তখন আমার কাছে ওয়ান মিলিয়ন ফলোয়ার থাকবে, আরো একটি নিজের বাড়ি গাড়ি থাকবে, আর আমি সবাইকে দেখাতে চাই গ্রামে থেকে অনেক কিছু করা যায় আর আমি এসব কিছু মাত্র এক বছরে অর্জন করেছি, আপনি কোথায় থাকেন আপনার বয়স কতো তাতে কিছু যায় আসে না, গুরুত্বপূর্ণ হলো আপনার চিন্তা কেমন আপনার জেদ কত বড়,কারন আমি যা ভেবেছিলাম তার থেকেও অনেক বেশি আমি পেয়েছি ।

বন্ধুরা আপনি ততক্ষণ কোন কিছু পাবেন না, যতক্ষণ আপনি নিজের কাছে না চাইবেন, যদি আপনি নিজের কাছে চান, এক বছর আমার কাছে এটা থাকবে ওটা থাকবে ,আর এক বছরের মধ্যে আমি এটা করে দেখাবো ওটা করে দেখাবো, আর সেটা যদি আপনার মন থেকে হয়, তাহলে আপনি অবশ্যই পারবেন ।আর এইগুলো আপনি অন্য কারোর কাছে চাইবেন না নিজের কাছে চাইবেন। এর জন্য সমস্ত নেগেটিভ চিন্তা কে দূর করে, নিজের মধ্যে পজিটিভ চিন্তা নিয়ে আসুন।

বন্ধুরা আমাদের পোস্ট অবশ্যই ভালো লাগলে আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন, যত বেশি বেশি শেয়ার করবেন তত এরকম মোটিভেশনাল পোস্ট দিতে আমরা আগ্রহী হব।

লেখক:সেলিম রেজা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here