মুক্তির অপেক্ষায় সুবর্ণা ও সব্যসাচীর সিনেমা ‘গণ্ডি’

0
116

দীর্ঘ দুই বছর পর বড় পর্দায় ফিরছেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। ৭ ফেব্রুয়ারি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে তার অভিনীত আলোচিত ছবি ‘গন্ডি’। বিষয়টি নিশ্চিত করেছেন সুবর্ণা মোস্তফা নিজেই। এদিকে ভক্তদের পাশাপাশি তিনি নিজেও সিনেমাটির জন্য মুখিয়ে আছেন। মুখিয়ে থাকার নেপথ্য কারণ আছে বেশ। একে তো দুই বছর পর বড় পর্দায় আসছেন, তার ওপর প্রথমবারের মতো পশ্চিমবঙ্গের বর্ষীয়ান অভিনেতা সব্যসাচীর সঙ্গে জুটি বেঁধেছেন তিনি। এছাড়া সংসদ সদস্য হওয়ার পর এবারই কোনো চলচ্চিত্র মুক্তি পাচ্ছে তার। সব মিলিয়ে অন্যরকম এক উন্মাদনা কাজ করছে তার মনে।

 

ভক্ত ও দর্শককে উদ্দেশ্য করে সুবর্ণা মুস্তাফা বলেন, আগামী ৭ ফেব্রুয়ারি ‘গন্ডি’ বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে। আপনারা নিকটস্থ প্রেক্ষাগৃহে বন্ধু, পরিবার-স্বজনদের নিয়ে সিনেমাটি দেখবেন। আমার বিশ্বাস, এটি আপনাদের খুব ভাল লাগবে। ‘গন্ডি’ বন্ধুত্বের গল্প। এ গল্প হয়তো আপনার পুরনো কোন বন্ধুত্বের কথা মনে করিয়ে দেবে। দেখা হচ্ছে প্রেক্ষাগৃহে।

 

সম্প্রতি প্রকাশিত হয়েছে ছবিটির পোস্টার। পোস্টার প্রকাশের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমত এ নিয়ে হৈচৈ পড়ে গেছে। এ প্রসঙ্গে পরিচালক ফাখরুল আরেফিন খান বলেন, ‘একটি সিনেমার আউটলুক হচ্ছে পোস্টার। সিনেমাকে যদি একটা বই হিসেবে বিচার করি, তাহলে পোস্টার হলো তার প্রচ্ছদ। আমরা চেষ্টা করেছি গতানুগতিক ধারার বাইরে ভিন্নভাবে সিনেমাটিকে পোস্টারের মাধ্যমে দর্শকের কাছে তুলে ধরতে’।

 

 

সুবর্ণার কাছ থেকে জানা গেছে, অবসরে থাকা দুজন নারী-পুরুষের বন্ধুত্ব কেমন হয়, পরিবার ও আশেপাশের মানুষ বিষয়টি কিভাবে নয় এমন সব গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘গণ্ডি’ ছবিটি। এ ছবির মুখ্য চরিত্রেই দেখা যাবে সুবর্ণা ও সব্যসাচীকে। ইতিমধ্যে ছবিটি সেন্সর বোর্ড থেকে আনকাট ছাড়পত্র পেয়েছে। প্রকাশিত হয় ছবির গানও। গানগুলো ইতিমধ্যে দর্শকের হৃদয় ছুঁয়েছে। কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে তা শেয়ার করছেন এবং এ অভিনেত্রীকে শুভেচ্ছাও জানাচ্ছেন।

 

গড়াই ফিল্মস প্রযোজিত ‘গন্ডি’ এর আবহ সংগীত করেছেন পশ্চিমবঙ্গের প্রখ্যাত সঙ্গীত ব্যক্তিত্ব দেবজ্যোতি মিশ্র। এতে আরও অভিনয় করেছেন সুভাশিষ ভৌমিক, মাজনুন মিজান,অপর্ণা ঘোষ,আমান রেজা , পায়েল মুখার্জি প্রমুখ।

 

সুবর্ণা মুস্তাফাকে সর্বশেষ বড় পর্দায় দেখা গেছে ২০১৭ সালের ২৯ ডিসেম্বর ‘গহীন বালুচর’ সিনেমায়। বদরুল আনাম সৌদ পরিচালিত এ ছবিতে সুবর্ণা অভিনয় করেছিলেন আসয়া চরিত্রে। জেগে ওঠা চর কে কেন্দ্র করে দুই পক্ষের বিরোধের পরিণতির গল্প ফুটে উঠেছে এ চলচ্চিত্রে। এতে সুবর্ণা এক পক্ষের প্রধান এর ভূমিকায় দুর্দান্ত অভিনয় করেন। চরিত্রটির জন্য ২০১৭ সালের সেরা পার্শ্ব অভিনেত্রীর জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেন তিনি। এর আগে গত বছর সর্বোচ্চ রাষ্ট্রীয় পদক একুশে পদকেও ভূষিত হন তিনি।

 

সুবর্ণা মুস্তাফা একসময় টিভিনাটকের নিয়মিত মুখ ছিলেন। এখন অভিনয়ে অনিয়মিত হলেও কখনও কখনও বিশেষ দিবসের নাটকে দেখা মেলে তার। এই গুণী অভিনেত্রী বর্তমানে সংরক্ষিত মহিলা সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।