গুগল এডসেন্স কি ?এবং কিভাবে গুগোল আমাদের টাকা দেয়।

3249
63413

আসসালামু আলাইকুম সকলে কেমন আছেন? আশাকরি সকলে অনেক ভাল আছেন,আমাদের ওয়েবসাইটে ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

আজকে আপনাদের গুগল অ্যাডসেন্স বিষয়ে কিছু ধারনা দেব অনেকেই অনেক রকম ভুল ধারণা মাথায় পোষণ করে রাখে সে বিষয়ে বিস্তারিত আজকে আপনাদেরকে জানানোর চেষ্টা করব সকলেই সুন্দরভাবে পোস্টটা পড়বেন তাহলে আপনাদের একটু হলেও উপকারে আসবে ধন্যবাদ।

তো চলুন শুরু করা যাক

অনেকেরই মনে ধারণা গুগল থেকে অনেক অনেক অনেক পরিমান ইনকাম করা যায় । কথাটা কারো জন্য সত্যি আবার কারো জন্য অনেক বড় ধরনের মিথ্যা । হ্যাঁ ,কথাটা তার জন্য সত্যি যে গুগলের সাথে সত্যবাদিতা বজায় রেখে কাজ করতে পারে । আর গুগলের সাথে যে মিথ্যাবাদিতা হিসেবে কাজ করে তার জন্য অনেক বড় ধরনের মিথ্যা

গুগলের কিছু পলিসি আসে কিছু নিয়ম নির্দেশনা আসে সেই নিয়ম নির্দেশনাগুলো মান করে কাজ করলে গুগল থেকে প্রচুর পরিমান ইনকাম করা সম্ভব ।

গুগোল এর সকল নিয়ম নীতি মান্য করে যে কাজ করতে পারবে সে গুগল থেকে আর্ন করতে পারবে গুগলের সকল নিয়ম নীতি গুলো আপনাকে জানতে হবে বুঝতে হবে তারপর গুগোল এর সাথে কাজ করা শুরু করতে হবে ।

আচ্ছা অনেক কথা হলো, এখন কথা হচ্ছে গুগল কিভাবে আমাকে টাকাটা দেয়? গুগল কোথা থেকে আমাকে টাকাটা দেয়? আর কিসের জন্যই আমার টাকাটা দেয়?

গুগোল একটা বড় ধরনের অ্যাড মিডিয়া কোম্পানি পৃথিবীর মধ্যে এক নম্বর অ্যাড ওয়ার্ক কম্পানি নামে পরিচিত ।

অনেক বড় বড় কোম্পানি আছে যে কোম্পানিতে বিভিন্ন ধরনের জিনিসপত্র তৈরি হয় এবং সেগুলো বিভিন্ন লোকের কাছে পাঠানোর জন্য গুগলের সাহায্য নেওয়া হয় ।

প্রথমে ওই বড় বড় কোম্পানিগুলো গুগলের কাছে যোগাযোগ করে এবং গুগলের সাথে এই ধরনের কথা পতন হয় । যে আমার কোম্পানিতে বর্তমানে 10000 মোটরবাইক আছে এগুলো আপনি পৃথিবীর সকলের কাছে জানিয়ে দেন । এখান থেকে আপনাকে 50 পার্সেন্ট দেব । তখন গুগল কোম্পানির একটি এড তৈরি করে এবং যত পাবলিশার আছে তাদের কাছে পৌঁছিয়ে দেয় ।

তখন যত পাবলিশার আছে তারা তাদের ব্লগ সাইটের মাধ্যমে তাদের ওয়েবসাইটের মাধ্যমে ইউটিউব এর মাধ্যমে এবং গুগল অ্যাপ স্টোর এর মাধ্যমে পাবলিশাররা বিভিন্ন মানুষের কাছে অ্যাড গুলো পৌঁছে দেয় ।

একটা সময় পাবলিশাররা যখন বিভিন্ন মানুষের কাছে এই অ্যাডগুলো পাবলিশ করতে থাকে তখন সাধারণ মানুষ ওই কোম্পানির অ্যাড দেখতে পায় এবং ওই কোম্পানির বিস্তারিত দেখতে পারে বুঝতে পারে এবং তার থেকে তারা বিভিন্ন পণ্য ক্রয় করে । তাহলে অবশেষে কি হলো? কোম্পানি গুগলের কাছে একটা পারসেন্টেন্স এর বিনিময় অ্যাডগুলো দিল । গুগল বিভিন্ন পাবলিশারের মাধ্যমে ওই কোম্পানির এড গুলো বিভিন্ন মানুষের মধ্যে প্রবেশ করিয়ে দিল । মানুষ এই এগুলো দেখার পর ওই জিনিসগুলা ক্রয় করল, তখন ওই কোম্পানির সব পণ্য গুলো বিক্রি হয়ে গেল, কোম্পানি তখন একটা পার্সেন্টেজ দিয়ে দিল, এবং গুগোল পাবলিশারদের কে একটা পারসেন্টেন্স দিয়ে দিল ।

এভাবেই মূলত গুগোল ইনকাম করে থাকে এবং গুগোল আমাদেরকে টাকা দিয়ে থাকে ।

আশাকরি বিস্তারিত সব কিছু বুঝতে পেরেছেন যদি কোথাও কোন জায়গাতে বুঝতে কোন সমস্যা হয় তাহলে অবশ্যই নিচে কমেন্ট সেকশনে কমেন্টস করে জানাবেন এবং পোস্টটা কেমন হয়েছে সে বিষয়ে আপনার মতামত দিবেন পরবর্তীতে আবারও অন্য কোন তথ্য নিয়ে আপনাদের সামনে উপস্থিত হব সে পর্যন্ত সকলেই সুস্থ থাকবেন সবাইকে অসংখ্য ধন্যবাদ

লেখক মামুন-অর-রশিদ

ঠিকানা চুয়াডাঙ্গা বেগমপুর